Banglar TV 71
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় নিউজ প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন সাক্ষাৎকার

হিলিতে আলুর দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

এক লাফে দুইদিনের ব্যবধানে দিনাজপুরের হিলির সবজি বাজারে আলুর দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। প্রকারভেদে ২দিন আগে যে আলুর দাম বাজারে ছিলো ৩৫ টাকা, তা এখন বিক্রি হচ্ছে কেজিতে ৪৫ টাকা দরে। কদিনের টানা বৃষ্টির কারণে আগড় আলুর চাষ এক মাস পিছিয়ে যাবে বলে আলুর দাম বৃদ্ধি করে দিয়েছে আলুর কোল্ডস্টোরের মালিকরা, বলছেন হিলি বাজারের আলু ব্যবসায়ীরা।

আজ সোমবার (১২ অক্টোবর) হিলির সবজি বাজার ঘুরে জানা গেছে, গত শুক্রবারও ব্যবসায়ীরা ৩৫ থেকে ৩৮ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। দুইদিনের ব্যবধানে আজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা প্রতি কেজি দরে। গত ২দিন আগে ৩৫ টাকা দরে আলু কিনে তা বিক্রি করেছে ৩৬ থেকে ৩৮ টাকা, আজ ৪০ থেকে ৪২ টাকা দরে প্রতি কেজি কিনে তা খুচরা বাজারে বিক্রি করছে ৪৫ টাকা দরে।

হিলি বাজারের খুচরা ব্যবসায়ী মিঠু মিয়া বলেন, হঠাৎ আলুর দাম বেড়েছে। ক্রেতাদের সাথে অনেক কথা বলতে হচ্ছে। ৪২ টাকা দরে আলু কিনে তা ৪৫ টাকা দরে বিক্রি করছি।

ক্রেতা লুৎফর রহমান বলেন, রাতারাতি বাজারে সবজির দাম বৃদ্ধি পাচ্ছে। আজ আবার দেখছি আলুর দাম ৪৫ টাকা। দিন দিন আলু দাম বাড়লে আমরা কিভাবে চলবো।

হিলি বাজারের পাইকারী আলুর ব্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, বর্ষায় এবছর দেশে বিভিন্ন এলাকায় বন্যা হওয়ার কারণে নতুন আলুর চাষ ১মাস পিছিয়ে যাবে। আর এই জন্য আলুর দাম বাড়িয়েছে কোল্ডস্টোর ব্যবসীরা।

Related posts

ভোট চলছে ৬২ পৌরসভায়

admin

বাংলার টিভি ৭১-এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন খান আকতারুজ্জামান মানবাধিকার খবর অফিসে এক মিলাদ মাহফিল এ অংশগ্রহন করেন

saidur

করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন লায়ন মামুন অর রশিদ সকলের কাছে দোয়া চাইলেন লায়ন খান আকতারুজজামান এম জে এফ

Leave a Comment

Translate »