Banglar TV 71
জাতীয়

লকডাউনে দেশজুড়ে ‘মানবিক বিপর্যয়’ সৃষ্টি হতে পারে: জিএম কাদের I

Banglar Tv 71 : প্রতিবেদন ▪
২৬ জুন ২০২১, ০৩:২১ পিএম | অনলাইন সংস্করণ ▪

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এমপি বলেছেন, হতদরিদ্র আর খেটে খাওয়া মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত না করে কখনোই লকডাউন সফল হবে না।

তিনি বলেন, কখনোই ক্ষুধার্ত মানুষকে ঘরে আটকে রাখা যায় না। ক্ষুধা আর লকডাউন এক সঙ্গে চলে না।

শনিবার এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, এটা মানতেই হবে, করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়লে লকডাউনের বিকল্প নেই। কিন্তু দেশে কয়েক কোটি খেটে খাওয়া মানুষ, যাদের ঘরে খাবার মজুদ থাকে না। প্রতিদিন আয় করেই, প্রতিদিনের খাবার জোগার করতে হয় তাদের। এমন প্রায় প্রতিটি পরিবারে খাবারের সঙ্গে ওষুধ ও কোনো কোনো ক্ষেত্রে শিশুখাদ্য কিনতে হয়। দিতে হয় বাসা ভাড়াও।

‘লকডাউনের কারণে কয়েক কোটি মানুষ প্রতিদিন কাজে যেতে না পারলে হাহাকার উঠবে এ সব পরিবারে। মানবিক বিপর্যয় সৃষ্টি হতে পারে দেশজুড়ে। এ ছাড়া আইনশৃংখলা পরিস্থিতি ভেঙে পড়তে পারে অভাবের কারণে।’

জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, মানবিক কারণেই সরকারিভাবে হতদরিদ্র আর খেটে খাওয়া মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি হতদরিদ্রদের জন্য সরকারি সহায়তা যেনো চুরি না হয়, সেজন্যও কঠোর প্রস্তুতি থাকতে হবে সংশ্লিষ্টদের।

Banglar Tv 71 .
Ripotar: md sohag Patwary.

Related posts

“বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফাউন্ডেশন” এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, জনাব মাজহারুল ইসলাম খোকন (সভাপতি) ।

সোহাগ পাটোয়ারি

মোঃ আবদুল রশিদ ( অফিসার ইনচার্জ) হাতিরঝিল থানা । স্বাস্থ্যবিধি এবং সরকারি সকল নির্দেশনা পালন করলে আমরা আবারো বিজয়ের হাসি হাসবো ও ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ।

সোহাগ পাটোয়ারি

আওয়ামী লীগ সভাপতি : শেখ হাসিনা’র ১৪তম কারাবন্দি দিবস

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »