Banglar TV 71
নিউজ

“অগ্রণী ই-অ্যাকাউন্ট” অ্যাপস উদ্বোধন I

রিপোর্টার: মোঃ সোহাগ পাটোয়ারি,
বাংলার টিভি ৭১।
28/06/2021.

প্রযুক্তি নির্ভর আধুনিক ব্যাংকিং সেবায় এগিয়ে যাচ্ছে অগ্রণী ব্যাংক লিমিটেড। গ্রাহকদের হিসাব খোলার কার্যক্রম সহজ করতে ‘অগ্রণী ই-একাউন্ট’ নামে নতুন একটি অ্যাপস সেবা চালু করা হয়েছে। এতে অ্যাকাউন্ট খোলার জন্য এখন আর সরাসরি ব্যাংকে না আসলেও চলবে। মুঠোফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে কয়েক মিনিটের মধ্যে বাসায় বসেই খোলা যাবে অ্যাকাউন্ট। ২৭ জুন এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ‘অগ্রণী ই-একাউন্ট’ নামের অ্যাপস উদ্বোধন করেন সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। ভিডিও কনফারেন্সিং প্লাটফর্ম জুম-এ এক অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে ব্যাংকের আইটি এন্ড এমআইএস ডিভিশন।
প্রধান অতিথি মোস্তফা জব্বার তার বক্তৃতায় বলেন, অগ্রণী ব্যাংকের মোবাইল অ্যাপস এর মাধ্যমে হিসাব খোলায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বড় ধরণের সহায়ক ভূমিকা হিসেবে কাজ করবে। এ করোনা মহামারীর সময় এটি হবে একটি সময় উপযোগী ও কার্যকর সেবা। সবুজ অর্থায়নে প্রথম স্থান অর্জন এবং পদ্মা সেতুতে ১ বিলিয়ন ডলারের উপরে বৈদেশিক মুদ্রার যোগানদাতা হিসেবেও অগ্রণী ব্যাংকের প্রশংসা করেন তিনি। এছাড়াও এই মোবাইল অ্যাপস-এর তার প্রথম হিসাব খোলার সুযোগ ও সম্মান দেয়ায় মাননীয় মন্ত্রী অগ্রণী ব্যাংকের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের প্লে-স্টোরে অগ্রণী ই-অ্যাকাউন্ট অ্যাপস,
অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্‌ত এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য মফিজ উদ্দিন আহমেদ, কাশেম হুমায়ূন, ড. মো. ফরজ আলী, কেএমএন মঞ্জুরুল হক লাবলু, খোন্দকার ফজলে রশিদ, তানজিনা ইসমাইল, বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক একেএম ফজলুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। এছাড়াও ওয়েবিনারে উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, মহাব্যবস্থাপকগণ, ডিভিশন প্রধানগণ, বিভিন্ন পর্যায়ের নির্বাহীগণ, অগ্রণী এক্সচেঞ্জ হাউজ সিঙ্গাপুর ও অগ্রণী রেমিট্যান্স হাউজ মালয়েশিয়ার সিইও, ব্যাংকের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।
সভাপতির বক্তব্যে ড. জায়েদ বখ্‌ত রাষ্ট্রায়ত্ত ব্যাংকসমূহের মধ্যে রেমিট্যান্সে শীর্ষে অগ্রণীর এক দশকের অবস্থান আমানতে লাখ কোটি টাকার ক্লাবে প্রবেশ সহ বিভিন্ন সূচকে অগ্রণীর এগিয়ে যাবার কথা উল্লেখ করে বলেন ভিশন ২০৪১ বাস্তবায়ন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং টেকসই লক্ষ্যমাত্রা পূরণে ভূমিকা রেখে অগ্রণী ব্যাংক দেশ ও জাতির সেবায় বদ্ধপরিকর।
মোহম্মদ শামস্-উল ইসলাম বলেন, জাতির পিতার প্রদত্ত নাম ধারণ করে অগ্রণীর অবিরত অগ্রযাত্রায় ঘরে বসে যেকোন সময় অগ্রণী-ই হিসাব একটি মাইলফলক হিসেবে কাজ করবে। রাষ্ট্রায়ত্ত ব্যাংকসমূহের মধ্যে অগ্রণী ব্যাংক ডিজিটাল ব্যাংক হিসেবে প্রথম আর্বিভাব হয়েছে এবং এ অবস্থান ব্যাংকটি ধরেও রাখবে।
অগ্রণী ব্যাংকে প্রযুক্তিভিত্তিক সেবা এটিএম, পিওএস, আরটিজিএস, এজেন্ট ব্যাংকিং, ডিজিটাল লেনদেন (ব্যাংক থেকে বিকাশ, বিকাশ থেকে ব্যাংক) সেবার সাথে যুক্ত হলো মোবাইলে অগ্রণী ই-একাউন্ট অ্যাপস। যেসব নাগরিকদের নিজের জাতীয় পরিচয়পত্র আছে তারা এই অ্যাপস দিয়ে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ব্যাংক কর্মকর্তাদের কোনও ধরণের প্রাথমিক সহযোগিতা ছাড়াই তাৎক্ষণিক অগ্রণী ব্যাংকে একটি অ্যাকাউন্ট খুলতে পারবেন।

Banglar Tv 71.

Related posts

আলহাজ্জ্ব আজমেরী ওসমানের শুভ জন্ম দিন পালিত

মৃত্যুবরণ করেছেন স্বাস্থ্যমন্ত্রীর মা

ফাতেমা আক্তার রিয়া

খুলনার চুকনগরের “আব্বাস হোটেল” সিলগালা । ডুমুরিয়া উপজেলা খুলনা ।

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »