Banglar TV 71
জাতীয়

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে বসছে অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন I

Ripotar: S.M.Dalhuar Hossin.
Banglar Tv 71. 30/06/2021.

আজ ৩০ জুন স্বাস্থ্য অধিদপ্তর থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) দপ্তরে এসে পৌছেছে একটি অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন। মেশিনটি স্থাপনের পর শীঘ্রই সেখানে শুরু করা হবে কোভিড-১৯ পরীক্ষা কার্যক্রম। এতে চট্টগ্রাম বিভাগের কোভিড-১৯ পরীক্ষার সক্ষমতা আরো একধাপ বৃদ্ধি পাবে।

বুধবার আরটি-পিসিআর মেশিনটি অত্র কর্যালয়ে এসে পৌছালে সেটি গ্রহন করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর।

এসময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), ফৌজদারহাট, চট্টগ্রামের সহযোগী অধ্যাপক (মাইক্রোবায়োলজি) এবং ল্যাবঃ প্রধান ডাঃ শাকিল আহমেদ। অত্র দপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ কমরুল আযাদ।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি এবং চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবেঃ কর্মরত জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রন কর্মসূচী, স্বাস্থ্য অধিদপ্তর এর মাইক্রোবায়োলজিষ্ট সোহানা আসমা।

বর্তমানে চট্টগ্রামে ৮টি দপ্তরে করোনা পরীক্ষা করা হয়। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে আরটি-পিসিআর মেশিন স্থাপনের পর পরীক্ষার স্থান আরও একটি বাড়লো।

সাম্প্রতিক সময়ে করোনার ভারতীয় তথা ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ শুরু হয়েছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের হার। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও।

Banglar Tv 71.

Related posts

জয় ‘৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে খাম ও বিশেষ সিল অবমুক্ত করেন প্রধানমন্ত্রী

সোহাগ পাটোয়ারি

স্বেচ্ছায় কারাবরণ করার জন্য আবেদন নিয়ে শাহবাগ থানায়, সাংবাদিক

সোহাগ পাটোয়ারি

শেখ সামছুদ্দিন, দেশবাসীকে ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »