জানুয়ারী ২১, ২০২২
Banglar TV 71
জাতীয়

লকডাউনে পাড়া – মহল্লায় চলবে র‍্যাবের ‘স্পেশাল অভিযান’

রিপোর্টার : মোঃ সোহাগ পাটোয়ারি ।
বাংলার টিভি ৭১ । ঢাকা । জুলাই ৩, ২০২১ ।

সরকার ঘোষিত ৭ দিনব্যাপী কঠোর লকডাউনের তৃতীয় দিন চলছে আজ (৩ জুলাই)। লকডাউন কার্যকরে মাঠে রয়েছেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা। তাদের সম্মিলিত চেষ্টায় মূল সড়কগুলোতে মানুষের অহেতুক চলাচল কম থাকলেও পাড়া-মহল্লায় দিনভর লেগে থাকে ভিড়। এমন বাস্তবতায় দেশজুড়ে স্পেশাল অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে র‌্যাব।

রাজধানীর ধানমন্ডির রাসেল স্কয়ার মোড়ে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

তিনি বলেন, লকডাউনে মূল সড়কগুলোতে মানুষের অযথা চলাচল কম থাকলেও পাড়া-মহল্লায় দিনভর জটলা লেগে থাকে। এমন বাস্তবতায় দেশজুড়ে অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে র‌্যাব।

জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বের হলে গত দু’দিনের মতো ভ্রাম্যমাণ আদালত গ্রেফতার ও জরিমানা করছেন। এছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাসির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

লকডাউনের আগের দুই দিনে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে প্রথম দিন ৫৫০ এবং দ্বিতীয় দিন ৩২০ জনকে গ্রেফতার করে পুলিশ।

র‌্যাবের অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেশব্যাপী বৃহস্পতিবার ১৮২ জনকে জরিমানায় ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা এবং শুক্রবারের অভিযানে ২১৩ জনের জরিমানায় ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা আদায় করা হয়।

সম্প্রতি করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সর্বাত্মক কঠোর লকডাউনের নির্দেশনা জারি করে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়ার নির্দেশনাও দেওয়া হয়। বন্ধ রয়েছে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস। ৭ জুলাই পর্যন্ত চলবে কঠোর লকডাউন।

বাংলার টিভি ৭১। ঢাকা ।

Related posts

৩ দিনে লকডাউন এ কিছুটা বেড়েছে মানুষ – যানবাহনের উপস্থিতি ।

সোহাগ পাটোয়ারি

খুলনা সার্কিট হাউজ এ লায়ন্স ক্লাব অব ঢাকা ক্যাপিটাল গাডেন ঈদের কর্মসূচি

সোহাগ পাটোয়ারি

“লকডাউনে” বিধিনিষেধ অমান্য করে : ঢাকায় আজও গ্রেপ্তার ১৮৪ ।

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »