Banglar TV 71
জাতীয়

ফেনীতে লকডাউনে বিয়ে, জরিমানা আদায় ।

বাংলার টিভি ৭১ : ৫ জুলাই ২০২১।
ফেনী প্রতিনিধি:মোহাম্মদ সালা উদ্দিন ভুঁইয়া (মুকুল)

ফেনীর সোনাগাজীতে কঠোর লকডাউন অমান্য করে বিয়ের আয়োজন করায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। হঠাৎ বিয়ে বাড়িতে সেনা সদস্যদের নিয়ে উপস্থিত হোন সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। তাদেরকে দেখেই বরযাত্রীসহ আগত অতিথিরা দিক-বিদিক ছুটোছুটি শুরু করে। অনেকেই আশপাশের বাড়ি-ঘরে পালিয়ে যায়। গত রবিবার দুপুর দুইটার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয় আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে ইউনিয়নের সফরপুর ছলিম উদ্দিন মুন্সি বাড়িতে হেদায়েত উল্লাহর মেয়ের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে টহলরত সেনা সদস্যদের নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন অভিযান চালান। বিয়ে বাড়িতে সেনা সদস্য ও সহকারী কমিশনার((ভূমি) প্রবেশের খবর শুনে বরযাত্রী ও আগত মেহমানরা দিক-বিদিক ছুটোছুটি শুরু করে।

এসময় বাড়ির লোকজন ও অতিথিদের আশপাশের বাড়ি-ঘরে পালিয়ে যেতে দেখা যায়। পরে মেয়ের বাবা থেকে মুচলেকা নিয়ে স্বল্প পরিসরে বিয়ের কাজ সম্পন্ন করা হয়।

আহমেদ করিম নামের এক অতিথি জানায়, খাবার খেতে বসে শুনি সেনাবাহিনী নিয়ে ম্যাজিষ্ট্রেট চলে এসেছে। ভয়ে হাত পরিস্কার না করেই দৌড়ে পাশের বাড়িতে আশ্রয় নিই। ভয়ে অনেক মেহমান না খেয়েই পালিয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, সচেতনতার অভাবে মানুষ কঠোর লকডাউন ভঙ্গ করে সামাজিক অনুষ্ঠানের আয়োজন করছে। বিয়ে বাড়িতে লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করে মেয়ের বাবা থেকে মুচলেকা গ্রহন করে স্বল্প পরিসরে বিয়ের কাজ শেষ করতে নির্দেশনা দেয়া হয়।

বাংলার টিভি ৭১ । ঢাকা ।

Related posts

২ দিন লকডাউনে বৃষ্টির দাপট, রাস্তাঘাট জনশূন্য ।

সোহাগ পাটোয়ারি

নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’ চালু হলো

সোহাগ পাটোয়ারি

করোনায় ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের প্রত্যেকে পাবেন নগদ আড়াই হাজার টাকা

admin

Leave a Comment

Translate »