Banglar TV 71
জাতীয়

চাটখিলে সড়ক নির্মাণের ১ মাসের মাথায় ধস ।

রিপোর্টার: মোঃ সোহাগ পাটোয়ারি ।
বাংলার টিভি ৭১ । জুলাই ৬,২০২১ ।

চাটখিল উপজেলার দশঘরিয়া দৌলতপুর-আথাকরা ক্বারী ইব্রাহিম সড়ক নির্মানের ১মাসের মাথায় দৌলতপুর ভূঁইয়া বাড়ির সামনের অংশ গাইডওয়ালসহ ধসে পড়েছে। ফলে ঐ সড়ক দিয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। সড়কটি দ্রুত মেরামত না করা হলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় ও উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, মেসার্স মহিন এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কটির ১হাজার ২শত ৯০মিটার সংস্কার কাজ ৫৩লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে সম্পন্ন করে। কিন্তু কাজ সম্পন্ন হওয়ার একমাসের মধ্যে সড়কের দৌলতপুর ভূঁইয়া বাড়ির সামনে প্রায় ৪০মিটার সড়ক গাইডওয়ালসহ খালের দিকে ধসে পড়েছে। যে কোন সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এছাড়া সড়কটি নির্মানে নিন্মমানের সামগ্রি ব্যবহারের অভিযোগ করেছে স্থানীয়রা। জনসাধারন মনে করে নিন্মমানের সামগ্রি ব্যবহার করায় সড়কের বিভিন্ন অংশে কার্পেটিং ফাটল ধরেছে যার ফলে যে কোন সময় সড়কটি সম্পন্ন ব্যবহারের অনুপযোগি হয়ে পড়বে।

দৌলতপুর গ্রামের অবসর প্রাপ্ত কলেজ শিক্ষক গোলাম কিবরিয়া ভূঁইয়া ও স্থানীয় ব্যবসায়ী মাহবুব মিয়া জানান, সড়কটি নির্মানের সময়ও তারা নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ করেছে কিন্তু তাদের অভিযোগের কোন মূল্যায়ণ করা হয় নি।

এই ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবদুর রহিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি এই মাত্র খবর পেয়েছেন জানিয়ে বলেন, দ্রুত সড়কটি ধসে পড়া অংশ মেরামতসহ কাজটি ঠিকাদারী প্রতিষ্ঠান পরিপূর্ণ সম্পন্ন না করা পর্যন্ত ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্মাণ ব্যয়ের কোন বিল দেওয়া হবে না।

বাংলার টিভি ৭১ । ঢাকা ।

Related posts

নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’ চালু হলো

সোহাগ পাটোয়ারি

“ঈদ-উল আযহার শুভেচ্ছা” লায়ন খান আকতারুজ্জামান (এমজেএফ)

সোহাগ পাটোয়ারি

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার “কামরুল হাসান” নিয়োগ পেয়েছেন ।

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »