Banglar TV 71
জাতীয়

“খুলনা বিশ্ববিদ্যালয়ের” অনলাইন- অফলাইন পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের অধ্যাদেশ অনুমোদন

রিপোর্টার: মোঃ সোহাগ পাটোয়ারি ।
বাংলার টিভি ৭১ ।

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সিন্ডিকেট সভায় শিক্ষার্থীদের অনলাইন-অফলাইন সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের চূড়ান্ত অধ্যাদেশ অনুমোদিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে সিন্ডিকেটের ২১৩তম (জরুরি) সভায় এ অধ্যাদেশ অনুমোদন দেওয়া হয়। সশরীর ও ভার্চুয়াল মাধ্যমে হওয়া এ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহমুদ হোসেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম সিন্ডিকেট সভা।

সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৭২ তম (জরুরি) সভার সুপারিশকৃত খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিন, ইনস্টিটিউট এবং সেন্টারের স্নাতক/স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের অনলাইন-অফলাইন সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের অধ্যাদেশ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনার পর এ সংক্রান্ত অধ্যাদেশটি অনুমোদন দেওয়া হয়। যা সিন্ডিকেট সভার অনুমোদনের তারিখ অর্থ্যাৎ ১৫ জুলাই থেকে কার্যকর হবে। এর ফলে করোনা পরিস্থিতিতে এখন অনলাইনে পরীক্ষা নেওয়ার ব্যাপারে সকল পথ সুগম হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার খান গোলাম কুদ্দুস জানান, শিক্ষার্থীদের দীর্ঘ অপেক্ষার বিষয়টি সিন্ডিকেট অনুধাবন করে এ ব্যাপারে অধ্যাদেশটি অনুমোদন দিয়েছে। যত দ্রুত সম্ভব পরীক্ষা শুরু করা যাবে।

Related posts

” ডিজিএফআইয়ের” মহাপরিচালক : মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

সোহাগ পাটোয়ারি

না.গঞ্জের নব্য জেএমবি’র আস্তানায় সিটিটিসির অভিযান। আটক ২

সোহাগ পাটোয়ারি

ঈদের ছুটি হওয়ার আগেই রাজধানী ছাড়তে শুরু করছেন নিম্নআয়ের মানুষ ।।

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »