Banglar TV 71
জাতীয়

ঢাকা ডেন্টাল কলেজে মডার্না টিকা সেবা দিচ্ছে

মোঃ হাসান।রির্পোটার। বাংলারটিভি৭১।
১৭ জুলাই ২০২১।

ঢাকাঃ চলতি বছরের ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনাভাইরাসের টিকা কার্যক্রম উদ্বোধনের পর থেকে দেশে করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে টিকা নিতে মানুষের আগ্রহ বাড়ছে। টিকা নিতে দেশে এখন প্রতি মিনিটে ২১৮ জনের বেশি নাগরিক নিবন্ধন সম্পন্ন করছেন।

ঢাকা ডেন্টাল কলেজে করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে চলছে টিকাদান কর্মসূচী। মার্কিন সরকার সম্প্রতি এশিয়ার দেশগুলোর জন্য ২ কোটি ৫০ লাখ মডার্না ভ্যাকসিন টিকা বরাদ্দ করেছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ এই ২৫ লাখ ডোজ টিকা পেয়েছে। ঢাকা ডেন্টাল কলেজে এখন মডার্না ডোজ টিকা সেবা দিচ্ছেন।

সকাল থেকে ডেন্টাল কলেজে টিকা নিতে আসা মানুষের উপচে পরা ভির দেখা যায়। লম্বা সাড়ির লাইনে দারিয়ে সবাই টিকা দিচ্ছেন। বার বার সাস্থ সচেতনতার কথা বলা হলেও কেউ মানছেনা সাস্থবিধি।

ঢাকা ডেন্টাল কলেজের এক কর্মকতা সোহেল বাংলার টিভি ৭১ কে জানান দৈনিক ৫০০ জন এ টিকা সেবা গ্রহন করার কথা থাকলেও ৭০০ থেকে ৮০০ জন লোকের সমাগম করছেন টিকা গ্রহনের জন্য। যারা প্রথম ডোজ টিকা গ্রহন করেছেন তারা দ্বিতীয় ডোজের জন্য এসএমএস ছাড়াই টিকা গ্রহনের জন্য ভির জমাচ্ছেন ঢাকা ডেন্টাল কলেজে। তাই ভির সামলাতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

বর্তমানে ঢাকা ডেন্টাল কলেজে করোনাভাইরাসের টিকা প্রদান করা সহ করোনাভাইরাসের টেষ্টও করা হচ্ছ।

Related posts

“লকডাউ‌নে” খুলনায় ক‌ঠোর অবস্থা‌নে প্রশাসন ।

সোহাগ পাটোয়ারি

শুরু হলো শোকাবহ আগস্ট : বাংলাদেশ

সোহাগ পাটোয়ারি

ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ উপ-নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় “আগা খান ও হাসেম” নির্বাচিত I

সোহাগ পাটোয়ারি

Leave a Comment

Translate »